শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:১১

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ

শিক্ষার্থীদের পরে এবার আন্দোলনে ববি শিক্ষকরা

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদক:শিক্ষার্থীদের পরে এবার আন্দোলন কর্মসূচি ঘোষনা করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। ৮ দফা দাবীতে বৃহস্পতিবার থেকে দুই ঘন্টা করে অবস্থান কর্মসূচি পালন করবেন তারা।বুধবার দুপুর সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের একাডেমিক ভবনের নীচতলায় শিক্ষক সমিতি আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই কর্মসূচি ঘোষনা করেন সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া। এর আগে সংবাদ সম্মেলন করে শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্বতা প্রকাশ করেন কর্মচারী সমিতি।সংবাদ সম্মেলনে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মিয়া সাংবাদিকদের বলেন, ‘বরিশাল বিশ্ববিদ্যালয় বর্তমানে শিক্ষক নির্যাতনের কারখানায় পরিণত হয়েছে।

এখানে শিক্ষার কোন পরিবেশ নেই। আইন করা হয় শিক্ষা পরিপন্থী। চলে স্বেচ্ছাচারিতা। আর এজন্য শিক্ষকরা ৮ দফা দাবী ঘোষনা করেছেন।দাবীগুলোর মধ্যে ‘সিন্ডিকেটের ৫৮ তম সভা অনুসারে শিক্ষকদের পদোন্নতিতে জটিলতা শুরু হওয়ায় তা বাতিলের দাবী, শিক্ষকদের সিনিয়রিটি এবং চেয়ারম্যান নিয়োগে অনিয়ম দুর করা, শিক্ষা ছুটিতে অনিয়ম এবং পক্ষপাত মুলক আচরণ বন্ধের দাবী অন্যতম।উল্লেখ্য, শিক্ষার্থীদের বাদ দিয়ে ২৬ মার্চ স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের আয়োজনের প্রতিবাদে আন্দোলন করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এজন্য ভিসি এসএম ইমামুল হক শিক্ষার্থীদের রাজাকারের বাচ্চা বলে গালি দেয়। এর প্রতিবাদে ২৬ মার্চ থেকে শিক্ষার্থীরা লাগাতার আন্দোলন কর্মসূচি চালিয়ে আসছেন।এর মধ্যে কর্মচারীরা সংবাদ সম্মেলন করে শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্বতা প্রকাশ করেন। সবশেষ বুধবার আন্দোলন কর্মসূচি ঘোষনা করেন শিক্ষকরা। এর ফলে পুরোটাই অচল অবস্থায় নিহত হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net